Home / স্বাস্থ্য পরামর্শ / হাঁটু ব্যথার চিকিৎসা – হাঁটু ব্যথার ঘরোয়া চিকিৎসা

হাঁটু ব্যথার চিকিৎসা – হাঁটু ব্যথার ঘরোয়া চিকিৎসা

হাঁটু ব্যথার চিকিৎসা – হাঁটু ব্যথার ঘরোয়া চিকিৎসা – আজকাল শুধুমাত্র বয়স্ক নয় সকল বয়সের মানুষের হাঁটুতে ব্যথা হতে পারে।শুধু তাই নয়, বেশিরভাগ সময় শীতের মৌসুমেই হাঁটু ব্যথা সমস্যা বেড়ে যায়।আজকাল বেশিরভাগ লোক এই রোগে আক্রান্ত হচ্ছে। এই রোগ থেকে মুক্তি পেতে অনেকে অনেক রকম ওষুধ ব্যবহার করেন তবে অনেক সময় সেই ওষুধগুলিও কোনও সমাধান দিতে পারে না।

হাঁটু ব্যথার চিকিৎসা – হাঁটু ব্যথার ঘরোয়া চিকিৎসা

আজ আমরা আপনাকে এমনই একটি হাঁটুর ব্যথা ঘরোয়া চিকিৎসা বলতে যাচ্ছি যার সম্পর্কে জানলে আপনি অবাক হয়ে যাবেন।এই ঘরোয়া পদ্ধতি ব্যবহার করে আপনি সহজেই হাঁটুর ব্যথা থেকে মুক্তি পেতে পারেন।এই ঘরোয়া পদ্ধতিটি হলো লেবুর খোসা ব্যবহার করা।আসুন জেনে নেওয়া যাক কীভাবে আপনি লেবুর খোসা দিয়ে হাঁটু ব্যথার চিকিৎসা করতে পারবেন।

উপাদান

  • সার্জিকাল ব্যান্ডেজ – ১ রোল
  • নারকেল তেল – ২ চা চামচ
  • লেবু – ৩ টি

আরো পড়ুনঃ সুস্থ থাকার সহজ উপায় – সুস্থ থাকার খাবার তালিকা

হাঁটু ব্যথার ঘরোয়া চিকিৎসা

১. প্রথমে আপনি একটি লেবু নিন এবং তারপরে খোসা ছাড়িয়ে নিন।

২. এর পরে এটি পরিষ্কার পাত্রে রাখুন।

৩. এবার এতে নারকেল তেল দিন।

৪. পাত্রটি কমপক্ষে দুই দিন বন্ধ রাখুন। দুই দিন কেটে যাওয়ার পরে লেবুর খোসাগুলো বের করুন এবং তারপরে এটি একটি ব্যান্ডেজে রেখে আপনার হাঁটুর সাথে বেঁধে রাখুন।এই পদ্ধতিটি রাতে ঘুমানোর সময় ব্যবহার করলে ভাল ফল পাওয়া যায় তাই আপনার হাঁটু ব্যথার স্থানে ব্যান্ডেজটি সারারাত বেঁধে রাখুন।

৫. হাটু ব্যাথার ঘরোয়া চিকিৎসা কমপক্ষে ২ মাস ব্যবহার করুন এতে আপনার হাঁটুর ব্যথা কেটে যাবে।আপনি চাইলে সরাসরি আপনার হাঁটুতে লেবুও ঘষতে পারেন এর ফলে হাঁটুর ফোলাভাব কমে যায়।

Leave a Reply