Home / বিউটি টিপস / রাতের বিউটি টিপস যে ৫টি বিউটি টিপস অবশ্যই পালনীয়

রাতের বিউটি টিপস যে ৫টি বিউটি টিপস অবশ্যই পালনীয়

নতুন বিউটি টিপস – রাতের বিউটি টিপস সম্পর্কে অনেকে জানেন আবার অনেকেই জানেন না।অনেকেই বিভিন্ন জায়গায় নিত্য ঘরোয়া বিউটি টিপস অনুসন্ধান করে থাকলেও তারা অলসতার কারনে সেই সব রাতের বিউটি টিপস অনুসরণ করেন না।কিন্তু বেশিরভাগ মেয়েরাই মেয়েদের বিউটি টিপস বিভিন্ন জায়গায় খুঁজে থাকলেও সেগুলো ঠিক মতো অনুসরণ করেনা বলেই ত্বকের সমস্যা দেখা দেয় বা ত্বক উজ্জ্বল হতে দেখা যায় না।আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করছি –

রাতের বিউটি টিপস যে ৫টি বিউটি টিপস অবশ্যই পালনীয়

সারাদিনের ক্লান্তি কিংবা অলসতার কারনে অনেকেই ঘুমানোর আগে ত্বকের যত্ন (Skin Care) নিতে পারে না।কিন্তু আপনি কি জানেন আমাদের দেহের অঙ্গগুলি রাতের বেলা ঘুমানোর পরেও তাদের কাজটি সুচারুভাবে করে চলেছে।যার ফলে আমরা সকালে উঠে নিজের মধ্যে সতেজ বোধ করে থাকি।

আপনি যদি চান আপনার ত্বক সর্বদা ফর্সা ও উজ্জ্বল থাকুক এবং ত্বকের নানা সমস্যা থেকে দূরে থাকুক তাহলে রাতে ঘুমাতে যাওয়ার আগে রাতের বিউটি টিপস (Beauty Tips At Night) অবশ্যই পালনীয়।আমরা আপনার সাথে ৫টি বিউটি টিপস শেয়ার করছি যা খুবি সহজ এবং বাসায় বসে করতে পারবেন।

আরো পড়ুনঃ বিউটি টিপস – উজ্জ্বল ত্বক পাওয়ার ঘরোয়া উপায়

পানি দিয়ে মুখ পরিষ্কার করুন – Clean The Face With Water

Skin Care – ত্বকের সঠিক যত্ন এবং ত্বককে সর্বদা সুস্থ রাখতে রাতে ঘুমাতে যাওয়ার আগে ত্বকের যত্ন নেওয়া খুবি জরুরী।ত্বকের যত্নের জন্য রাতে ঘুমানোর আগে কিছু বিষয়ের উপর আপনার নজর দেওয়া প্রয়োজন তার মধ্যে প্রথমটি হচ্ছে পরিষ্কার পানি দিয়ে আপনার মুখ ধুয়ে নেওয়া।রাতে ঘুমানোর আগে পরিষ্কার শীতল পানি দিয়ে মুখ ধুয়ে নিলে সারাদিনের জমে থাকা ময়লা দূর হয় এবং আপনার ত্বক সুস্থ থাকে এবং ত্বক উজ্জ্বল হতে সাহায্য করে।তাই প্রতিদিন রাতে ঘুমানোর আগে পরিষ্কার জল দিয়ে মুখ পরিষ্কার করে ঘুমাতে যান।

ভেষজ ফেস মাস্ক ব্যবহার করুন – Use Herbal Face Masks

ত্বককে স্বাস্থ্যকর ও পুষ্টিকর রাখার সেরা উপায় হচ্ছে রাতে ঘুমানোর আগে মুখে ভেষজ ফেস মাস্ক লাগানো।এটি ব্যবহারের ফলে ত্বকে পুষ্টি যোগায় যা আপনার ত্বককে সুস্থ ও সুন্দর রাখে।গ্রীষ্মে আপনি মুলতানি মাটি,শসা বা চন্দন গুঁড়ো লাগাতে পারেন।

চোখের বিশেষ যত্ন নিন – Take Special Care Of The Eyes

রাতে ঘুমানোর আগে চোখের চারপাশে ত্বক ফর্সকারী ক্রিম লাগাতে ভুলবেন না।চোখের চারপাশ সবচেয়ে সংবেদনশীল অঙ্গ তাই অতিরিক্ত যত্ন নেওয়া প্রয়োজন।এর ফলে চোখের চারপাশের কালো দাগ দূর করে।চোখের চারপাশের কালো দাগ দূর করতে আই ক্রিম ব্যবহার করা খুব জরুরি।তাই রাতে ঘুমানোর আগে চোখের চারপাশে ত্বক ফর্সাকারী ক্রিম লাগাতে ভুলবেন না।এটি আপনার পুরো দিনের ক্লান্তি দূর করবে।

আরো পড়ুনঃ তৈলাক্ত ত্বক থেকে মুক্তি পাওয়ার উপায়

ত্বককে ময়শ্চারাইজ করতে ভুলবেন না – Moisturize The Skin

Beauty Tips – শুষ্ক ত্বকে আর্দ্রতা ফিরিয়ে আনতে ত্বক ফর্সা করার ঘরোয়া উপায় হিসেবে ক্রিম, লোশন বা নারকেল তেল ব্যবহার করে ত্বকে আর্দ্রতা ফিরিয়ে আনতে পারেন।এই উপাদানগুলো প্রয়োগের ফলে আপনার ত্বকের আর্দ্রতা বজায় রাখে এবং ত্বককে অকাল কুঁচকেও যাওয়া থেকে রক্ষা করে।

চুলের ম্যাসাজ করুন – Hair Massage

ত্বকের পাশাপাশি রাতে ঘুমানোর আগে চুলের ম্যাসাজও করতে পারেন।চুলের ম্যাসাজ করার ফলে আপনার পুরো দিনের ক্লান্তি দূর হবে এবং আপনি পর্যাপ্ত পরিমান ঘুমাতে সক্ষম হবেন।পর্যাপ্ত পরিমান ঘুমের কারণে আপনার ত্বক উজ্জ্বল হবে এবং আপনাকে আরো সুন্দর দেখাবে।

প্রতিদিন এই ধরনের নিত্য নতুন টিপস এবং ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে পারেন অথবা ভিজিট করুনঃ বিউটি টিপস

About admin

জানতে হবে এর মাধ্যমে বিউটি টিপস,স্বাস্থ্য পরামর্শ,রান্নাবান্না,খেলাধুলা এবং জানা অজানা সকল বিষয় জানতে পারবেন।আমাদের ফেসবুক পেইজ লাইক দিন আর আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.