Home / বিউটি টিপস / ব্ল্যাকহেডস দূর করার উপায় – ব্ল্যাকহেডস দূর করার সহজ উপায়

ব্ল্যাকহেডস দূর করার উপায় – ব্ল্যাকহেডস দূর করার সহজ উপায়

ব্ল্যাকহেডস দূর করার উপায় – ব্ল্যাকহেডস দূর করার সহজ উপায় – মেয়েদের মুখে ব্ল্যাকহেডস থাকলেও ব্ল্যাকহেডগুলি দূর করার হাজার চেষ্টা করেও তারা ব্যর্থ হয়ে যায়। আপনি জেনে অবাক হবেন যে পৃথিবীতে হাজার হাজার মানুষ ব্ল্যাকহেডসের সমস্যায় ভুগছে। সুতরাং এই সমস্যায় আপনি নিজেকে একা বিবেচনা করা উচিত নয়।

ব্ল্যাকহেডস দূর করার উপায় – ব্ল্যাকহেডস দূর করার সহজ উপায়

আজ আমরা আপনাকে ব্ল্যাকহেডসের সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য ব্ল্যাকহেডস দূর করার ঘরোয়া উপায় বলতে যাচ্ছি যা আপনাকে ব্ল্যাকহেডসের সমস্যা থেকে মুক্তি পেতে সহায়তা করবে। এর জন্য আপনার প্রয়োজন হবে দুটি উপাদানের।চলুন জেনে নেওয়া যাক ব্ল্যাকহেডস দূর করার সহজ উপায় সম্পর্কে।

ব্ল্যাকহেডস দূর করার উপায় সম্পর্কে জানার আগে আপনার জানা দরকার যে ব্ল্যাকহেডস কেন হয়? ব্ল্যাকহেড ছোট কালো বার্পগুলির মতো, যা সাধারণত আমাদের নাকের নলের কাছাকাছি হয়ে থাকে। যখন আমাদের ত্বকের ছিদ্রগুলিতে ময়লা এবং ব্যাকটিরিয়া জমে পূর্ণ হয়ে যায় ঠিক তখনি অক্সিজেনের অভাবে ত্বক ব্ল্যাকহেডস হয়ে যায়।

আরো পড়ুনঃ ত্বক ফর্সার সহজ উপায় – ত্বক ফর্সা করার ঘরোয়া উপায়

ব্ল্যাকহেডস দূর করার সহজ উপায় এর প্রধান উপাদান হলো টুথপেস্ট। আপনি হয়ত জানেন টুথপেস্টে পুদিনা রয়েছে যা অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য নিয়ে আসে। এটি ছিদ্রগুলি খুলে দেয় এবং ব্যাকটিরিয়া নির্মূল করতে সহায়তা করে। এই উপায় গ্রহণ করার আগে একবার প্যাচ পরীক্ষা করুন।

ব্ল্যাকহেডস দূর করার ঘরোয়া উপায় এর ২য় উপাদান হলো লবণ। লবণের খনিজগুলি আমাদের ত্বকের মৃত ত্বককে দূর করে ত্বককে পরিষ্কার করে তুলে। আপনি কীভাবে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন জেনে নিনঃ

এর জন্য একটি পরিষ্কার বাটিতে এক চামচ টুথপেস্ট নিয়ে নিন। আপনি চাইলে সাদামাটা সাদা টুথপেস্ট ব্যবহার করতে পারেন। এরপরে এতে এক চিমটি লবন যুক্ত করুন তারপর এই দুটি জিনিস ভালো করে মিশ্রিত করুন।

আপনার ত্বকে এই মিশ্রণটি ব্যবহারের ১০ মিনিট আগে আপনার ত্বককে হালকা গরম করে নেওয়া উচিত। আপনার ত্বককে হালকা গরমের ফলে ব্ল্যাকহেডস নরম হয়ে আসবে।এরপরে মিশ্রনটি আস্তে আস্তে আপনার নাকে লাগান।

আরো জানুনঃ টমেটোর ফেসপ্যাক – টমেটো দিয়ে ত্বক ফর্সা করার উপায়

মিশ্রণটি নাকের উপর লাগানর পর ৫ মিনিটের জন্য রেখে দিন। এরপরে সামান্য পানি নিন এবং এটি বৃত্তাকার গতিতে ঘষুন তারপরে বরফ দিয়ে পরিষ্কার করুন। পরিষ্কার করা শেষে নাকে ময়েশ্চারাইজার ব্যবহার করুন এবং তারপরে প্রতি সপ্তাহে ব্ল্যাকহেডস দূর করার ঘরোয়া উপায় ব্যবহার করুন।

Check Also

ফর্সা হওয়ার উপায়

ফর্সা হওয়ার উপায় – ফর্সা হওয়ার সহজ উপায়

ফর্সা হওয়ার উপায় – ফর্সা হওয়ার সহজ উপায় – মুখ আমাদের ব্যক্তিত্বের একটি আয়না।সুতরাং ত্বকের …