Home / হেলথ টিপস / গর্ভপাত ঘটানোর ঘরোয়া উপায় । গর্ভপাত ঘটানোর সহজ উপায়

গর্ভপাত ঘটানোর ঘরোয়া উপায় । গর্ভপাত ঘটানোর সহজ উপায়

গর্ভপাত ঘটানোর ঘরোয়া উপায় অথবা গর্ভপাত ঘটানোর সহজ উপায় যারা খুঁজে বেড়ান তাদের জন্য আমাদের আজকের আয়োজন – পৃথিবীর প্রতিটা নারী চাই মা হতে আর মা হওয়া একজন নারীর জন্য খুবি আনন্দের বিষয়।কিন্তু যখন একজন নারী মা হতে গর্ভধারন (Pregnant) করে ফেলেন তখন তিনি কি করবেন.?

এমন অনেক দম্পতি রয়েছে যারা সন্তান নিতে পুরোপুরি প্রস্তুত নয় কিন্তু কোন কারনে বা তাদের নিজের ভুলের জন্য হোক তারা নিজেরা বুঝতে পারে তাদের পরিবারে নতুন গর্ভ আসছে।

এমন পরিস্থিতিতে একজন মহিলার জন্য খুবি খারাপ একটি বিষয় হচ্ছে গর্ভপাত করতে যাওয়া।যদি আপনি বা আপনার দুজনে এখনি বাচ্চা নিতে না চান এবং আরো কিছুদিন অপেক্ষা করতে চান তাহলে গর্ভপাত ঘটানোর ঘরোয়া উপায় অনুসরণ করতে পারেন।

Easy Way To Get Abortion Bangla Health Tips

Bangla Health Tips For Pregnancy – যদি ১ মাসের মধ্যে গর্ভপাত ঘটানোর সহজ উপায় কাজ করে তাহলে খুবি ভালো কথা অন্যথায় গর্ভপাত ঘটানোর কোন সুযোগ নেই।মেডিকেল টার্মিনাল অফ গর্ভাবস্থা আইনের অধীনে ২০ সপ্তাহ পর কোন গর্ভপাত হতে পারেনা।

তাই গর্ভপাত ঘটানোর ঘরোয়া উপায় অনুসরণ করাই ভাল।যদি কোনও কারণে গর্ভাবস্থা ৯ সপ্তাহের বেশি হয়ে যায় তবে বাড়িতে প্রাকৃতিক উপায়ে গর্ভপাত না করে সার্জিকাল গর্ভপাত করানো আপনার জন্য নিরাপদ হবে।

আরো পড়ুনঃ জেনে নিন গর্ভবতী মহিলাদের সমস্ত প্রশ্নের উত্তর

Health Bangla Tips – যদি মহিলার উচ্চ রক্তচাপ, হাঁপানি, মৃগী, কিডনি রোগ বা ডায়াবেটিস না থাকে তবে নীচে প্রদত্ত গর্ভপাত ঘটানোর প্রাকৃতিক উপায় তার পক্ষে সঠিক হবে তবে আমরা সম্পূর্ণ গ্যারান্টি সহ কিছু বলতে পারি না।কারন আমরা আপনাকে গর্ভপাত ঘটানোর সহজ উপায় সম্পর্কে ধারনা দিচ্ছি।

যদি ঘরোয়া উপায়ে গর্ভপাত করতে আপনার অসুবিধা হয় তাহলে সার্জিকাল গর্ভপাত করানো আপনার জন্য নিরাপদ হবে। তবে গর্ভপাত ঘটানোর ঘরোয়া উপায় এর কোনও পার্শ্ব প্রতিক্রিয়া হবে না। সুতরাং আসুন জেনে নিই প্রাকৃতিক উপায়ে গর্ভপাত ঘটানোর উপায়গুলি।

গর্ভপাত ঘটানোর ঘরোয়া উপায় । গর্ভপাত ঘটানোর সহজ উপায়

ভিটামিন সি

ভিটামিন সি প্রাকৃতিক গর্ভনিরোধক হিসাবে বিবেচিত হয়।এটিতে খাঁটি অ্যাসকরবিক অ্যাসিড রয়েছে যা এস্ট্রোজেনের উৎপাদনকে বাধা দেয় এবং এস্ট্রোজেনের উৎপাদনকে উদ্দীপিত করে যার ফলে গর্ভ বড় হতে ব্যর্থ হয়।

ভিটামিন সি হরমোন নিয়ন্ত্রণ করে এবং শরীরে হরমোন ভারসাম্যহীনতা তৈরি করে, যার ফলে গর্ভপাত ঘটে। আপনি গর্ভবতী হয়ে গেছেন তা জানার সাথে সাথে প্রতিদিন ১০ থেকে ১২ মিলিগ্রাম ভিটামিন সি গ্রহণ শুরু করুন।

পেঁপে

পেঁপেতে ভিটামিন সি রয়েছে যা সময়মতো পিরিয়ড হতে সাহায্য করে। বিশেষজ্ঞের মতে পেঁপেতে পেপাইন নামক একটি অ্যাসিড থাকে যা প্রাকৃতিকভাবে গর্ভপাত ঘটায়।

আনারস

আনারসে ব্রোমেলাইন নামক একটি এনজাইম থাকে যা পেঁপের মতো কার্যকর। এটি সার্ভিক্সকে নরম করে তোলে এবং গর্ভপাত ঘটায়। এটি মহিলাদের স্বাস্থ্যের উপরও প্রভাব ফেলে না। আপনি চাইলে আনারসের রস বা অনুরূপ কোন ফলের রস খেতে পারেন।

আরো জানুনঃ গর্ভবতীর যত্ন – শীতে গর্ভবতীর যে ভুলগুলি করা উচিত নয়

গরম পানি দিয়ে গোসল

গরম পানি দিয়ে গোসল করুন, গরম জলে নিয়মিত গোসল করলে গর্ভপাত হয়। তবে এর সাথে সাথে আমরা আপনাকে উল্লিখিত সকল কিছু খেতে হবে যা তাৎক্ষনিকভাবে গর্ভপাত ঘটানোর উপর প্রভাব ফেলবে।

অ্যাসপিরিন

আপনার সাথে প্রচুর অ্যাসপিরিন ট্যাবলেট রাখুন এবং প্রতিদিন ৪ থেকে ১০ টি ট্যাবলেট খান। গর্ভপাত করার ট্যাবলেট আরও কার্যকর করার জন্য, ট্যাবলেট এর পাশাপাশি লবঙ্গ, কফি, আদা এবং ডুমুর খান। এটি খেলে আপনার পিরিয়ড শুরু হবে।

গ্রিন টি

গ্রিন টি অতিরিক্ত মাত্রায় গ্রহণের ফলে উর্বরতা সমস্যা দেখা দেয়। এটি গর্ভপাত ঘটানোর সহজ উপায় হিসেবে খুব কার্যকর।

ডালিম

যদি আপনি এর বীজের সাথে ডালিম খান তবে আপনার গর্ভপাত হওয়ার সম্ভাবনা যথেষ্ট বেড়ে যায়। প্রাচীন কাল থেকেই ডালিমের বীজ প্রাকৃতিক গর্ভপাতের জন্য ব্যবহৃত হয়ে আসছে।

গর্ভপাত ঘটানোর ঘরোয়া উপায় বা গর্ভপাত ঘটানোর সহজ উপায় আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারেন।আপনার কোন কিছু জানানোর থাকলে কিংবা আমাদের থেকে কোন কিছু জানার থাকলে আমাদের ফেসবুক পেইজে ম্যাসেজ করুন।

আপনি যদি লিখতে ভালোবাসেন তাহলে আমাদের লিখে পাঠাতে পারেন।আপনার লেখা যদি সম্পূর্ন ইউনিক হয় তাহলে আমরা আপনার লেখা পাবলিশ করতে আগ্রহী।আমাদের লেখা পাঠাতে  Contact Us এর মাধ্যমে পাঠাতে পারেন অথবা আমাদের ফেসবুকে ম্যাসেজ করতে পারেন।

Like Our Facebook Page

About admin

জানতে হবে এর মাধ্যমে বিউটি টিপস,স্বাস্থ্য পরামর্শ,রান্নাবান্না,খেলাধুলা এবং জানা অজানা সকল বিষয় জানতে পারবেন।আমাদের ফেসবুক পেইজ লাইক দিন আর আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.