খুশকি দূর করার উপায় – খুশকি দূর করার সহজ উপায়

খুশকি দূর করার উপায় – খুশকি দূর করার সহজ উপায় – শীত আসছে আসছে করে এসে গেছে।আর শীত আসা মানে খুশকির যন্ত্রণা।তবে যারা শীতের দিনে খুশকি সমস্যায় ভুগেন তাদের জন্য রয়েছে খুশকি থেকে মুক্তির সহজ উপায়।

খুশকি দূর করার সহজ উপায় জানিয়েছেন সৌন্দর্য বিশেষজ্ঞ আফরোজা পারভিন।প্রায় ১০ বছর ধরে বিউটি ইন্ডাস্ট্রির একটি পরিচিত নাম আফরোজা পারভিন।চলুন জেনে নেই এই বিশেষজ্ঞের দেওয়া খুশকি দূর করার উপায় – খুশকি দূর করার সহজ উপায় সম্পর্কে।প্রতিদিন এই ধরণের টিপস এবং টিউটোরিয়াল পেতে ভিজিট করুন জানতে হবে ডট কম।

খুশকি দূর করার উপায় – খুশকি দূর করার সহজ উপায়

খুশকি দূর করার সহজ উপায়

খুশকি দূর করার উপায় হিসেবে আপনার প্রয়োজন হবে হাতের নাগালে থাকা কিছু উপাদান।আর এই উপাদানগুলো একসাথে মিশিয়ে প্যাক তৈরি করে ব্যবহার করতে হবে।

এই প্যাকটি বানাতে যেসব উপাদান প্রয়জোন হবেঃ

১- লেবুর রস

২- নারিকেল তেল

৩- টক দই

কিভাবে তৈরি করবেন এই হেয়ার প্যাক

এই প্যাকটি তৈরি করতে প্রথমে একটি পরিষ্কার বাটি নিয়ে নিন।এরপর ৪ চা চামচ টক দই, ২ টেবিল চামচ নারিকেল তেল এবং দুই টেবিল চামচ লেবুর রস।সবগুলো একসাথে ভালোভাবে মিশিয়ে নিন।মেশানো শেষে মাথায় ভালো করে ম্যাসাজ করে নিন।

ম্যাসাজ শেষে ২০-২৫ মিনিট অপেক্ষা করুন।অপেক্ষার প্রহর শেষে শ্যাম্পু দিয়ে সম্পূর্ন মাথা ধুয়ে ফেলুন।আপনি চাইলে এই প্যাক প্রতিদিন তিনবার লাগাতে পারেন।এতে আপনার মাথার খুশকি খুব সহজে দূর হয়ে যাবে।

আরো পড়ুনঃ চুল লম্বা করার সহজ উপায় – চুল লম্বা করার ঘরোয়া উপায়

যারা বাসায় থাকেন বা যাদের হতে সময় থাকে তারা এই প্যাক ব্যবহারের আগে মাথায় নারিকেল তেল ম্যাসাজ করার পর এই প্যাকটি ব্যবহার করতে পারেন।আর যাদের হাতে সময়ে অভাব রয়েছে তারা এই প্যাক তৈরি করে ব্যবহার করুন।এই প্যাকটি আপনার মাথায় খুশকি দূর করতে খুব ভাল কাজ করবে।আশা করি খুশকি দূর করার উপায় আপনাদের ভাল লেগেছে।

যদি আমদের লেখা খুশকি দূর করার উপায় – খুশকি দূর করার সহজ উপায় আপনার ভালো লেগে থাকে তাহলে আমাদের ফেসবুক পেইজ জানতে হবে লাইক দিতে ভুলবেন না।আর লেখাটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন।