Home / এসএসসি রেজাল্ট / এসএসসি রেজাল্ট ২০২০ – SSC Result 2020

এসএসসি রেজাল্ট ২০২০ – SSC Result 2020

এসএসসি রেজাল্ট ২০২০ – SSC Result 2020 : বাংলাদেশ শিক্ষাবোর্ডের এসএসসি রেজাল্ট ২০২০ আগামী মে মাসে প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রনালয়ের নোটিশ অনুসারে এসএসসি পরীক্ষা ১ ফেব্রুয়ারী ২০২০ থেকে সকল বোর্ডে একসাথে শুরু হবে।ইতোমধ্যে বাংলাদেশ শিক্ষাবোর্ড কতৃক SSC পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় এবং বাংলাদেশ শিক্ষাবোর্ড এর নোটিশ অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারী ২০২০ সারা দেশে একযোগে ssc exam 2020 অনুষ্ঠিত হবে এবং ২২ ফেব্রুয়ারী পর্যন্ত পরীক্ষা চলবে এবং বিভিন্ন বিষয়ের ব্যবহারিক পরীক্ষা ২৩-২৯ তারিখ এর মধ্যে অনুষ্ঠিত হবে।

গতবছর ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেছে।তাদের মধ্যে ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র ছিলেন এবং ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী ছিলেন।

আরো পড়ুনঃ SSC পরীক্ষার রুটিন 2020 – এসএসসি পরীক্ষার রুটিন ২০২০

এসএসসি রেজাল্ট ২০২০ মার্কশীটসহ দেখুন

বাংলাদেশ শিক্ষাবোর্ড এর অধীনে ২৮,৬৮২ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী ৩৪৯৭ টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।যারা এই বছর এসএসসি পরীক্ষা দিয়েছেন তাদের জন্য আমাদের ওয়েবসাইট এর মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২০ মার্কশীটসহ দেখার জন্য সুব্যবস্থা করে দেওয়া হয়েছে।

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ কবে দিবে

প্রতিবছরের ন্যায় এই বছরও ssc result 2020 মে মাসেই প্রকাশ করা হবে।তবে শিক্ষাবোর্ড এবং শিক্ষামন্ত্রণালয় এর সিদ্ধান্তে দিন তারিখ নির্ধারন করা হবে।তবে আমাদের ধারনা অনুযায়ী ৪-৬ মে প্রকাশিত হওয়ার সম্ভবনা রয়েছে।

কিভাবে আপনি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে SSC রেজাল্ট ২০২০ দেখবেন।এসএসসি রেজাল্ট প্রকাশের দিন দুপুর ২:০০ টার পর SSC Result দেখতে পাবেন।এর জন্য আপনার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার প্রয়োজন।আপনার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার টাইপ করে Get Result বাটনে ক্লিক করলেই আপনার এসএসসি রেজাল্ট দেখতে পাবেন।

SSC Result 2020 Marksheet

আমাদের ওয়েবসাইট ছাড়াও আপনি এসএমএসের মাধ্যেম আপনার SSC Exam Result 2020 দেখতে পাবেন।তার জন্য আপনার কিছু বিষয় অনুসরণ করতে হবে যা নিচে দেওয়া হয়েছে।

এসএমএসের মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২০

ssc result 2020

এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখতে আপনার মোবাইলের এসএমএসের অপশন যেতে হবে এবং টাইপ করতে হবে ssc/dakhil লিখে স্পেস দিন এরপর আপনি যে বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছে সেই বোর্ডের প্রথম তিনটি অক্ষর দিতে হবে এরপর স্পেস দিয়ে আপনার রোল নাম্বার আবার স্পেস এরপর স্পেস দিয়ে ২০২০ লিখে পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

আপনি মাধ্যমিক বোর্ডের অধীনে পরীক্ষা দিলে SSC লিখুন আর মাদ্রাসা বোর্ডের অধীনে পরীক্ষা দিলে Dakhil লিখতে হবে।

যারা মাধ্যমিক বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছেন তাদের জন্য উদাহরণ স্বরুপঃ SSC স্পেস Dha স্পেস 153630 স্পেস 2020 আর পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

যারা মাদ্রাসা বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছেন তাদের জন্য উদাহরণ স্বরুপঃ Dakhil স্পেস Dha স্পেস 153630 স্পেস 2020 আর পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের শর্টকোডঃ

Dhaka Board

DHA
Barisal Board

BAR

Sylhet Board

SYL

Comilla Board

COM
Chittagong Board

CHI

Rajshahi Board

RAJ

Jessore Board

JES

Dinajpur Board

DIN

Madrasah Board

MAD

About admin

জানতে হবে এর মাধ্যমে বিউটি টিপস,স্বাস্থ্য পরামর্শ,রান্নাবান্না,খেলাধুলা এবং জানা অজানা সকল বিষয় জানতে পারবেন।আমাদের ফেসবুক পেইজ লাইক দিন আর আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.