Home / জানা অজানা / বুকের দুধ বিক্রি করেই লাখ টাকা আয়! – অবাক পৃথিবী

বুকের দুধ বিক্রি করেই লাখ টাকা আয়! – অবাক পৃথিবী

মাতৃদুগ্ধ হলো সদ্যোজাত ভূমিষ্ঠ শিশুর সবচেয়ে পুষ্টিকর খাদ্য। অবশ্য তা প্রয়োজনের তুলনায় অতিরিক্ত হয়ে গেলে বিক্রি করার ঘটনা নতুন কিছু নয়। কিন্তু সেই মাতৃদুগ্ধ বিক্রি করে লাখ লাখ টাকা কীভাবে আয় বা রোজগার করা যায়, সেটি দেখিয়ে দিলেন সাইপ্রাসের এক নারী। খবর এবেলা।

সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমের খবরের সূত্রে জানা গেছে, ওই নারীর নাম রাফেলা লামপ্রাউ।

২৪ বছর বয়সী ওই নারী গত ৭ মাস আগে এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। কিন্তু তার সন্তানের জন্য যে পরিমাণ দুধ প্রয়োজন তার চেয়ে অনেক বেশি পরিমাণ দুধ তার দেহে উৎপন্ন হচ্ছিল। প্রথম দিকে কিছুদিন তিনি কৃত্রিম উপায়ে সংরক্ষণের ব্যবস্থা করেন। তারপর যে সমস্ত নারীরা পর্যাপ্ত পরিমাণে দুধ উৎপাদন করতে পারেন না, তাদেরকে তিনি সেই মাতৃদুগ্ধ দান করছিলেন।

কিন্তু হঠাৎ-ই কয়েক জন বডিবিল্ডার সেই খবর পেয়ে তার দুয়ারে হাজির হন। তারা বেশি দামে সেই মাতৃদুগ্ধ কিনতে চান। প্রথম দিকে ওই নারী রাজি না হলেও পরে অবশ্য তার কাছে যখন অনেকেই একই আবেদন জানাতে থাকেন, তখন তিনি রাজি হয়ে যান।

আরো পড়ুনঃ অদ্ভুত সব গাছ, যাদের ঘিরে রয়েছে হাজারো রহস্য!

উল্লেখ্য, মাতৃদুগ্ধ পেশির ঘনত্ব বাড়াতে সাহায্য করে।

এরপর থেকে রাফেলা লামপ্রাউ মাতৃদুগ্ধ বিক্রি শুরু করেন। এতে করে রাফেলার দ্রুতই রোজগার ঊর্ধ্বমুখী হতে থাকে। আয় ভালো হচ্ছে দেখে তিনি মাতৃদুগ্ধ বিক্রি সংক্রান্ত একটি ওয়েবসাইট খোলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও গ্রুপ খোলেন ওই নারী।

আন্তর্জাতিক গণমাধ্যমের ওই প্রতিবেদনের দাবি, তিনি এখনও পর্যন্ত ৫০০ লিটার মাতৃদুগ্ধ বিক্রি করে প্রায় ৪ হাজার ৫০০ মার্কিন ডলার অর্থ লাভ করেছেন।

Check Also

রমজান মাসে সহবাস করার নিয়ম

জেনে নিন রমজান মাসে স্ত্রী সহবাসের নিয়ম কি ?

রমজান মাসে সহবাস করার নিয়মঃ রমজান হলো সংযমের মাস। রমজান মাসে স্ত্রী সহবাস নিয়ে ইসলামী …